সোমবার, ২০ মে ২০২৪, ০২:২৯ পূর্বাহ্ন

দুষ্প্রাপ্য ৯ হাজার বই চুরি, এমপির ছেলে গ্রেপ্তার

দুষ্প্রাপ্য ৯ হাজার বই চুরি, এমপির ছেলে গ্রেপ্তার

স্বদেশ ডেস্ক: ভারতে সমাজবাদী পার্টির পার্লামেন্ট সদস্য আজম খানের পুত্র আব্দুল্লাহ আজমকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল বুধবার উত্তর প্রদেশের রামপুরের ওরিয়েন্টাল কলেজ থেকে চুরি যাওয়া প্রায় ৯ হাজার বই উদ্ধারে মুহাম্মদ আলি জওহর বিশ্ববিদ্যালয়ে তল্লাশি চালানোর সময় তাতে বাধা দেওয়ার অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়।

মুহাম্মদ আলি জওহর বিশ্ববিদ্যালয়টির প্রতিষ্ঠাতা এবং চ্যান্সেলর সাংসদ আজম খান।

উত্তর প্রদেশ পুলিশের বরাত দিয়ে টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, প্রদেশটির ওরিয়েন্টাল কলেজের প্রিন্সিপ্যাল জুবায়ের খান গত ১৬ জুন গুরুত্বপূর্ণ পাণ্ডুলিপি এবং মূল্যবান বই চুরি করে জওহর বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরিতে নিয়ে যাওয়ার দাবি করে একটি এফআইআর দায়ের করেন। এই ওরিয়েন্টাল কলেজ আগে মাদ্রাসা আলিয়া নামে পরিচিত ছিল, যা প্রায় ২৫০ বছরের পুরনো একটি প্রতিষ্ঠান।

এই এফআইআরের ভিত্তিতে গত মঙ্গলবার মুহাম্মদ আলি জওহর বিশ্ববিদ্যালয়ে তল্লাশি চালিয়ে চুরি যাওয়া ২৫০০’র বেশি মূল্যবান বই উদ্ধার করা হয়।

পরদিন বুধবার আবারও তল্লাশি চালাতে গেলে আব্দুল্লাহ আজম পুলিশকে বাধা দেন। কথা কাটাকাটির এক পর্যায়ে পুলিশ তাকে গ্রেপ্তার করে।

এমপি আজম খান তার পুত্রের সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগ অস্বীকার করেছেন। কিন্তু পুলিশ বলছে, আব্দুল্লাহর বিরুদ্ধে শক্ত প্রমাণ রয়েছে।

সময়টা একদমই ভালো যাচ্ছে না আজম পরিবারের। সংসদে দাঁড়িয়ে কুরুচিপূর্ণ কথা বলার জন্য বাবা আজম খান সমালোচনার মুখে পড়ার পরপরই ছেলের এমন গ্রেপ্তারের ঘটনা ঘটলো।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877